সংবাদ বিজ্ঞপ্তি :
যে কোন ধরনের মিউজিক ভিডিও, সাউন্ড রেকর্ড, ইসলামী সঙ্গীত, ওয়াজ মাহফিল ভিডিও এবং এডিটিং করার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন- আজাদ খান, পরিচালক- একে ফিল্ম মাল্টিমিডিয়া, মোবা: 01878305010.
সংবাদ শিরোনাম :
টেকনাফ উপজেলায় আন্ত:ধর্মীয় সংলাপ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত টেকনাফে টেসাস কার্যালয় উদ্বোধন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবুল মনসুর শারদীয়া দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী টেকনাফে হোয়াইক্যং হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত টেকনাফে ৭ হাজার ৮ শত ৬০ জন কর্মহীন জেলে সহায়তা চান মাস্ক ব্যবহার নিশ্চিতের নির্দেশ – মন্ত্রিসভার ইতিহাসে প্রথম দুই সুপার ওভারের এক ম্যাচে জয় টেকনাফ পূর্ব পৌর এলাকায় ৯ ঘন্টা বিদ্যুৎ থাকবে না ভর্তি পরীক্ষা হবে বিশ্ববিদ্যালয়ে সংবাদ সংগ্রহকালে যমুনা টিভির কক্সবাজার প্রতিনিধি নূরুল করিম রাসেল আহত
রোহিঙ্গা তহবিলের অর্ধেকও জোগাড় করতে পারেনি জাতিসংঘ  

রোহিঙ্গা তহবিলের অর্ধেকও জোগাড় করতে পারেনি জাতিসংঘ  

বিবৃতিতে জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনার ফিলিপ্পো গ্র্যান্ডি বলেছেন, রোহিঙ্গাদের সঙ্গে সংহতি মানে তাদের মৌলিক চাহিদা পূরণের চেয়েও বেশি কিছু। অন্য সবার মতো শরণার্থীদেরও মর্যাদাপূর্ণ জীবনের অধিকার এবং নিরাপদ ও স্থিতিশীল ভবিষ্যত গড়ার সুযোগ রয়েছে।

২০১৭ সালে মিয়ানমার সরকারের নির্দেশে দেশটির সেনাবাহিনীর ভয়াবহ নির্যাতন ও গণহত্যার মুখে বাংলাদেশে পালিয়ে আসে অন্তত সাড়ে সাত লাখ রোহিঙ্গা। এর কয়ক বছর আগেও একই কারণে রাখাইন থেকে পালিয়ে এদেশে আশ্রয় নিয়েছিলেন লক্ষাধিক রোহিঙ্গা।

বর্তমানে কক্সবাজারের রোহিঙ্গা শিবিরে বসবাস করছেন অন্তত ৮ লাখ ৬০ হাজার মানুষ। বলা হচ্ছে, এটিই বর্তমান বিশ্বের সবচেয়ে বড় শরণাথী শিবির।

 

ইএনএইচসিআর জানিয়েছে, আগামী ২২ অক্টোবর অনুষ্ঠিতব্য দাতা সম্মেলন থেকে প্রাপ্ত অর্থ রোহিঙ্গাদের খাদ্য, চিকিৎসাসহ অন্যান্য সহায়তায় ব্যয় করা হবে।

তবে সম্মেলন থেকে কী পরিমাণ অর্থ জোগাড় হতে পারে তা জানানো হয়নি।

মিয়ানমারে রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় নিরাপদ, মর্যাদাপূর্ণ ও স্থায়ী প্রত্যাবর্তনের জন্য সংশ্লিষ্টদের আরও চাপ দেয়া হবে বলে আশ্বাস দিয়েছে জাতিসংঘের সংস্থাটি।

ইএনএইচসিআরের পাশাপাশি যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যও রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহের প্রতিশ্রুতি দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© টেকনাফ টিভি.কম | সর্বস্বত্ব সংরক্ষিত ২০১৯ ওয়েব ডেভেলপার : ফ্রিল্যান্সার আজাদ খান