সংবাদ বিজ্ঞপ্তি :
যে কোন ধরনের মিউজিক ভিডিও, সাউন্ড রেকর্ড, ইসলামী সঙ্গীত, ওয়াজ মাহফিল ভিডিও এবং এডিটিং করার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন- আজাদ খান, পরিচালক- একে ফিল্ম মাল্টিমিডিয়া, মোবা: 01878305010.
সংবাদ শিরোনাম :
টেকনাফ উপজেলায় আন্ত:ধর্মীয় সংলাপ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত টেকনাফে টেসাস কার্যালয় উদ্বোধন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবুল মনসুর শারদীয়া দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী টেকনাফে হোয়াইক্যং হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত টেকনাফে ৭ হাজার ৮ শত ৬০ জন কর্মহীন জেলে সহায়তা চান মাস্ক ব্যবহার নিশ্চিতের নির্দেশ – মন্ত্রিসভার ইতিহাসে প্রথম দুই সুপার ওভারের এক ম্যাচে জয় টেকনাফ পূর্ব পৌর এলাকায় ৯ ঘন্টা বিদ্যুৎ থাকবে না ভর্তি পরীক্ষা হবে বিশ্ববিদ্যালয়ে সংবাদ সংগ্রহকালে যমুনা টিভির কক্সবাজার প্রতিনিধি নূরুল করিম রাসেল আহত
আলুতে নিয়ে অনৈতিকভাবে লাভ করছেন ব্যবসায়ীরা

আলুতে নিয়ে অনৈতিকভাবে লাভ করছেন ব্যবসায়ীরা

টেকনাফ টিভি ডেস্ক :::
কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আলু ব্যাবসায়ীরা বর্তমানে প্রতিকেজি আলুতে অন্তত ২০ টাকা লাভ করছেন। এটা একেবারেই অনৈতিক। কেজিপ্রতি খুচরা পর্যায়ে ৩০ টাকা বেঁধে দেয়া হলেও সেটি বাস্তবায়ন কঠিন। তবে আলুর দাম নিয়ন্ত্রণে সরকার কাজ করছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিশ্ব খাদ্য দিবস ২০২০ ও কৃষির সমসাময়িক বিষয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

গত কয়েক দিন ধরে বাজারে কেজিপ্রতি আলু বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা ধরে। পাশাপাশি বৃদ্ধি পেয়েছে অন্যান্য সবজির দামও। এতে দরিদ্র, নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্তের বাজার করতে হিমশিম খেতে হচ্ছে।

এ পরিস্থিতিতে তিন পর্যায়ে এই দাম নির্ধারণ করে দিয়েছে সরকার। কেজিপ্রতি খুচরা পর্যায়ে ৩০, পাইকারিতে ২৫ ও হিমাগার থেকে ২৩ টাকা। এই দামে আলু বিক্রি না করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ভোক্তা অধিকার কর্তৃপক্ষের পক্ষ থেকে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

সম্প্রতি কৃষি বিপণন অধিদফতর থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশের সব জেলা প্রশাসককে এই ব্যাপারে চিঠি দেয়া হয়েছে।

তারপরও বাজারে আলুর দামে তেমন কোনো প্রভাব পড়েনি। এমনকি আজ বৃহস্পতিবারও দেশের বিভিন্ন এলাকায় ৫০ থেকে ৫৫ টাকা আলু বিক্রি হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© টেকনাফ টিভি.কম | সর্বস্বত্ব সংরক্ষিত ২০১৯ ওয়েব ডেভেলপার : ফ্রিল্যান্সার আজাদ খান